বর্ণাঢ্য আয়োজনে কুষ্টিয়া গুরুকুলের নবীণ বরন ও বিদায় অনুষ্ঠান

Gurukul students reception & farewell 2017 | গুরুকুল শিক্ষার্থীদের স্বাগত ও বিদায় অনুষ্ঠান ২০১৭শনিবার সকাল ১০ ঘটিকায় কুষ্টিয়া শহরের এনএস রোড,আলো ভবনের সামনে থেকে, গুরুকুল ইঞ্জিনিয়ারিং ও মেডিকেল সেকশনের সহস্রাধিক শিক্ষার্থীর অংশগ্রহনে, গুরুকুল প্রমুখ সুফি ফারুক এর নেতৃত্বে নবীণ বরন ও বিদায় অনুষ্ঠানের বর্নিল শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি কুষ্টিয়া শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে, জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে পৌছে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দিনব্যাপী আলোচনা সভা ও গুরুকুল সঙ্গীত বিভাগ,নাট্য বিভাগ, নৃত্য বিভাগ ও গুরুকুল রোভার স্কাউট সদস্যদের পরিবেশনায় মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

গুরুকুল নবীন বরন ও বিদায় অনুষ্ঠান উদযাপন কমিটির যুগ্ম-আহবায়ক, ইলেকট্রিক্যাল ট্রেড প্রধান ইন্সট্রাকটর রাশনা শারমিন এর সভাপতিত্বে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হুয়াউয়ে কনজুমার বিজনেস গ্রুপ ইউএই এর হেড অব সার্ভিস পাভেল শাহরিয়ার,বিভাগীয় প্রধান সংস্কৃতিক ও প্রকাশনা বিভাগ ইন্টার ন্যাশনাল টার্কিশ হোপ স্কুল ও সভাপতি বাংলা অলিম্পিয়াড এবং পরামর্শক রেডিও ঢোল ৯৪.০ এফএম এর শাহরিয়ার বিন মখলেস লিন, উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের সহকারি পরিচালক, এনডিএফবিডির উপদেষ্টা চেয়ারম্যান নাজমুল হুদা ও কুষ্টিয়া বটতৈল বৈদ্যতিক গ্রীড এর চিফ ইঞ্জিনিয়ার আবু তালেব। কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক রিজভী মাহামুদ হিরন, কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সভাপতি ইয়াসির আরাফাত তুষার।

Gurukul students reception & farewell 2017 | গুরুকুল শিক্ষার্থীদের স্বাগত ও বিদায় অনুষ্ঠান ২০১৭

Gurukul students reception & farewell 2017 | গুরুকুল শিক্ষার্থীদের স্বাগত ও বিদায় অনুষ্ঠান ২০১৭

 অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন গুরুকুল ইনচার্জ লিগ্যাল এন্ড হেড অব এডমিন শামীম রানা। শুভেচ্ছা বক্তব্য রাখেন, গুরুকুল নবীন বরন ও বিদায় অনুষ্ঠান উদযাপন কমিটির আহবায়ক,আরএস ট্রেড প্রধান এমএ মাসুম, অন্যন্যদের মধ্যে বক্তব্য রাখেন গুরুকুল টেক্সটাইল ট্রেড প্রধান সালাউদ্দিন আহমেদ,সিভিল ট্রেড প্রধান উমাইয়া মল্লিক,কম্পিউটার ট্রেড প্রধান বিথী খাতুন,মেকানিক্যাল ট্রেড প্রধান তামান্না আফরোজ, জিডিপিএম ট্রেড প্রধান হাসিবুল ইসলাম।গুরুকুল নার্সিং ও প্যাথলজি বিভাগের প্রধান মিশকাতুর রহমান, ফার্মেসী ট্রেড প্রধান আব্দুল আলীম।

কমার্শিয়াল বিভাগের পক্ষ থেকে বক্তব্য রাখেন, পাবলিসিটি এন্ড চ্যালেন ডিপার্টমেন্ট প্রধান তানভির মেহেদী, ইনচার্জ কমার্শিয়াল রফিকুল ইসলাম, ইনচার্জ ফাইনান্স খোন্দকার রুহুল আমীন, সহকারি রেজিষ্ট্রার দিপক কুমার মন্ডল, আইসিটি অফিসার রেজাউল ইসলাম।
আলোচনা সভা শেষে গুরুকুল প্রমুখ তথ্য প্রযুক্তিবিদ সুফি ফারুক ইবনে আবুবকর এর উপস্থাপনায় জনপ্রিয় তারকা দম্পতি নওশিন-হিল্লেল এর সাথে আড্ডায় মেতে উঠে গুরুকুল শিক্ষার্থী ও উপস্থিত অতিথি বৃন্দ। নওশিন-হিল্লোল তাদের জীবনের তারকা হওয়ার কথা সামনে এগিয়ে যাওয়ার কথা শেয়ার করেন শিক্ষার্থীদের সাথে। শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি, সময় উপযোগী করে নিজেকে গড়ে তোলার পরামর্শ দেন।

Gurukul students reception & farewell 2017 | গুরুকুল শিক্ষার্থীদের স্বাগত ও বিদায় অনুষ্ঠান ২০১৭

Gurukul students reception & farewell 2017 | গুরুকুল শিক্ষার্থীদের স্বাগত ও বিদায় অনুষ্ঠান ২০১৭

দিনব্যাপী সঙ্গীত, নৃত্য,নাটক,রম্য বিতর্ক সহ নানা সাংস্কৃতিক অনুষ্ঠানে গুরুকুল সঙ্গীত বিভাগ,নাট্য বিভাগ, নৃত্য বিভাগ ও গুরুকুল রোভার স্কাউট গ্রুপ এর যে সকল সদস্য

অংশগ্রহন করে তারা হচ্ছেন,”লাল সবুজের বিজয় নিশান” গানের সাথে দলীয় নৃত্য পরিবেশন করে,মৌতুসী, পূর্নিমা,জীম,আসিফ,মিনহাজ,মেহেদী,তাজমুল ও স্মৃতি।

নাট্যকার খায়রুল বাশার স্ক্রিপ্ট সংযোজনে,সায়েদ সরোয়ার এর নির্দেশনায় জৈনক ইমান আলী নটকে অভিনয় করেন, বিপ্লব, আজীম, মেহেদী, বৃষ্টি,পূর্নীমা, সুমি,মীম, সালঅউদ্দিন কাদের, স্মৃতি,আসিফ,আব্দুস সামাদ, মিনহাজ,মৌতুসী,অর্নব, জুয়েল, আসিফ ও তাজমুল।

“বিবাহ পরবর্তী প্রেম বেশি মধুর” শীর্ষক রম্য বিতর্কে, পক্ষ দলে অংশগ্রহন করে মৌতুসী, অর্পন, ও বিপ্লব, বিপক্ষ দলে অংশগ্রহন করে পূর্নিমা,মুক্তা ও তুষার। বিতর্কে মডারেটর এর দায়িত্ব পালন করেন,গুরুকুল ডিবেটিং ক্লাব এর মডারেটর রাশনা শারমিন।Gurukul students reception & farewell 2017 | গুরুকুল শিক্ষার্থীদের স্বাগত ও বিদায় অনুষ্ঠান ২০১৭

একক নৃত্য পরিবেশন করে কম্পিউটার ক্লাব এর শিক্ষার্থী সোনিয়া মাহমুদ, গুরুকুল ম্যাটস এর শিক্ষার্থী মৌতুসী, সিভিল ট্রেড এর শিক্ষার্থী জীবন নাহার ও উপমা। যৌথ নৃত্য পরিবেশন করেন শিক্ষক সাদিয়া সন্ধি ও কায়েস উদ্দিন, সোনিয়া ও মেহেদী, মৌতুসী ও পূর্ণিমা। দর্শক পর্ব পরিচালনা করেন মিনহাজুর রহমান।

একক গান পরিবেশন করেন,মুনতাসিরা প্রীতি, বৃষ্টি, তাজমুল, প্রাপ্তি, মৌসুমী, অনিক। সালাউদ্দিন আহমেদ, হাবিব হোসেন,জাহিদ হাসান ও সালাউদ্দিন কাদের।

Gurukul students reception & farewell 2017 | গুরুকুল শিক্ষার্থীদের স্বাগত ও বিদায় অনুষ্ঠান ২০১৭গুরুকুল রোভার স্কাউট গ্রুপ এর পরিবেশনায়” জঙ্গিবাদের ঠাঁই নাই” শির্ষক নাটিকায় অভিনয় করে, রোভার লিডার আশরাফুল সাজিদ,অর্নব,জীম,ফারহানা,সুমাইয়া,সাঈদ,কিরন,তুষার,অর্নব,সিদ্ধার্থ,রিতু।

অনুষ্ঠানটি শৈল্পিক উপস্থাপনা করেন গুরুকুল শিক্ষার্থী সোনিয়া মাহমুদ, আব্দুস সামাদ, মুক্তা বৃষ্টি, সিদ্ধার্থ ও ইয়াসির আরাফাত তুষার।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।